উখিয়ায় ভূমিদুস্যদের হামলায় আহত ৪

-ভূমিদুস্যদের-হামলায়-আহত-৪.jpg

ফারুক আহমদ, উখিয়া

উখিয়ার হলদিয়া পালংয়ের মৌলভী পাড়া গ্রামের জমিতে ধানের চারা রোপন কালে ভূমিদূস্যদের হামলায় ৪জন আহত হয়েছে। আহতদের মধ্যে আব্দুল খালেক (৬০) ও রিয়াদ (২০) অবস্থা গুরুতর।আহতরা কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনাটি ঘটেছে ২১ আগষ্ট (বুধরার) সকাল সাড়ে ১০টায়।

গ্রামবাসীরা জানান, উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মৌলভী পাড়া গ্রামে নিজ ভোগ দখলীয় জমিতে চাষাবাদ ও ধানের চারা রোপন কালে স্থানীয় প্রতিপক্ষ গ্রুপ পরিকল্পিত ভাবে ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে দা, লাঠি নিয়ে হামলা চালায়।

সন্ত্রাসী হামলায় আহতরা হচ্ছেন রুমখাঁ ক্লাস পাড়া গ্রামের মৃত মেম্বার কালুর পুত্র আব্দুল খালেক (৬০) মৃত মতিউর রহমানের পুত্র মো রফিক উদ্দিন (৩০) নুরুল ইসলামের পুত্র রিয়াদ (২০) ও জসিম উদ্দিন প্রকাশ খোকন (২২)। আহতদেরকে কক্সবাজার সদর ও উখিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত পরিবারের সদস্য হাজি দানু অভিযোগ করে বলেন, ওই এলাকার নজির হোছন ও তার পুত্র সত্তার মিয়া আব্দুল রহমানের নেতৃত্বে একদল সন্ত্রাসী বাহিনী ধারালো কিরিস, দা, লোহার রড় ও দেশীয় তৈরী অস্ত্র-শস্ত্র নিয়ে পরিকল্পিত ভাবে হামলা চালিয়ে এলোপাতাড়ি কোপায়।

কয়েকজন গ্রামবাসী জানান, জমি সংক্রান্ত বিষয় নিয়ে মৃত কালু মেম্বারের ছেলেদের সাথে নাজির হোছনের মধ্যে বিরোধ চলে আসছিল। এ নিয়ে স্থানীয় চেয়ারম্যান একাধিক বার শালিসী বৈঠকে ডাকলেও নাজির হোছন তা সাড়া দেয়নি।

মৃত কালু মেম্বারের ছেলে ফরিদুল আলম জানান, আমাদের পৈত্রিক ও দীর্ঘদিনের ভোগ দখলীয় জায়গা জবর দখল করার কু-মানসে ভূমিদুস্যরা ন্যাক্কার জনক ভাবে হামলা চালিয়ে রক্তাত্ব করেছে। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

আপনার মন্তব্য লিখুন