ইয়াবা নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিলেন হিজড়া বিথী

22688886_308967629583035_5024591602668740410_n-9.jpg

মো. কামাল উদ্দিন

হিজড়াদের ব্যবহার করে দেশব্যাপী ইয়াবা ব্যবসার নেটওয়ার্ক ছড়িয়ে দেয়ার চাঞ্চল্যকর তথ্য পেয়েছে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ডিবির বিশেষ অভিযানে একটি মাইক্রোবাসে তল্লাশি চালিয়ে ৮ হাজার পিস ইয়াবা উদ্ধারের পর বেরিয়ে আসে এমন তথ্য। এ অভিযানে গ্রেফতারকৃত তিনজনের মধ্যে একজন বিথী। তিনি হিজড়া। বিথী মোটরসাইকেল চালাতে পারদর্শী। তাই তাকে ব্যবহার করছেন ইয়াবা ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ বিথী ও তার দুই সহযোগীকে গ্রেফতার করা হয়।

ডিবি পুলিশ জানায়, বৃহস্পতিবার ভোরে ডিবির একটি টিম মহাসড়কে বিশেষ অভিযান চালায়। হিজড়ার সহায়তায় ইয়াবার একটি চালান ঢাকায় যাচ্ছে- এমন খবর পেয়ে বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় ঢাকাগামী একটি মাইক্রোবাস থামিয়ে তল্লাশি করে ডিবি পুলিশ।

এ সময় গাড়িচালক মাহমুদুল করিমের কাছ থেকে ৪ হাজার পিস ইয়াবা এবং গাড়িচালকের পাশের একটি বক্স থেকে আরও ৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ৮ হাজার পিস ইয়াবার মূল্য প্রায় ৮ লাখ টাকা।

অভিযানে গ্রেফতারকৃতরা হলেন- মাইক্রোবাসের চালক কক্সবাজারের পেকুয়া উপজেলার সাবেগ গুলদি গ্রামের মাহমুদুল করিম (২৮), তার সহযোগী কুমিল্লার হোমনা উপজেলার বড় ঘাটিয়া গ্রামের উজ্জ্বল (২৮) এবং একই উপজেলার ছিরমুদি গ্রামের কাজল মিয়া প্রকাশ বিথী হিজড়া (২৬)।

অভিযানে নেতৃত্ব দেয়া ডিবি পুলিশের এসআই সহিদুল ইসলাম বলেন, একজন হিজড়ার সহায়তায় মাইক্রোবাসে ঢাকায় ইয়াবা যাচ্ছে- এমন সংবাদে অভিযান চালানো হয়। পরে মাইক্রোবাস তল্লাশি করে আট হাজার ইয়াবা পাওয়া যায়।

তিনি বলেন, গ্রেফতারকৃতরা চিহ্নিত মাদক ব্যবসায়ী। তারা দীর্ঘদিন ধরে কক্সবাজার সীমান্ত থেকে ইয়াবাসহ অন্যান্য মাদক সংগ্রহ করে কুমিল্লা, ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে আসছিল। তাদের বিভিন্নভাবে সহায়তা দিয়ে আসছিল বিথী হিজড়া। বিথী এর আগে বিপুল পরিমাণ ইয়াবাসহ চট্টগ্রামে গ্রেফতার হয়েছিল। মোটরসাইকেল চালাতে বেশ দক্ষ বিথী। একটি ইয়াবা সিন্ডিকেট হিজড়াদের ব্যবহার করে দেশব্যাপী ইয়াবার ব্যবসার নেটওয়ার্ক করে আসছে বলে বিথী হিজড়া জানিয়েছে। এ বিষয়ে দুপুরে বুড়িচং থানায় মামলা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য লিখুন