ইতিহাসের বিকৃতি ভালো কাজ নয় : ড. কামাল

IMG_20181008_221823.jpg
জাতীয় প্রেসক্লাবে ভাষাসৈনিক আব্দুল মতিন স্মরণে আয়োজিত আলোচনা সভায় আজ সোমবার বক্তব্য দেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন।

দিসিএম ডেস্ক

ইতিহাস নিয়ে দলাদলি না করতে আহ্বান জানিয়েছেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন। তিনি বলেছেন, ‘ইতিহাসের বিকৃতি ভালো কাজ নয়। স্বাধীনতা সংগ্রামে যার যে ভূমিকা সে অনুযায়ী সম্মান দিতে হবে।’আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে ভাষা সৈনিক আব্দুল মতিনের স্মরণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. কামাল এসব কথা বলেন। এ সময় তিনি স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে জাতীয় ঐক্যকে বৃহত্তর ঐক্যে নিয়ে যেতে সবার প্রতি আহ্বান জানান।

সভায় ড. কামাল হোসেন বলেন, ‘স্বপ্নের বাংলাদেশ, এখানে আমরা যে ভবিষ্যৎ স্বপ্নে দেখি, সেটা করার জন্যই কিন্তু আমাদের ঐক্যের প্রয়োজন আছে। জাতীয় ঐক্যের মধ্য দিয়ে সেই অর্থপূর্ণ ঐক্য হবে। যেটা আমাদের স্বপ্নের বাংলাদেশ, শহীদদের স্বপ্নের বাংলাদেশ, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশকে বাস্তবে রূপান্তরিত করবে।’এদিকে, জাতীয় ঐক্য প্রক্রিয়ার মাধ্যমে শান্তিপূর্ণ নির্বাচন করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘কামাল হোসেনকে সারা বাংলাদেশে ঘুরতে সুযোগ করে দেন। পথে আটকাবেন না উনাকে। তাহলে তাতে আপনার মঙ্গল হবে। নির্বাচনে কেউ জিতে, কেউ হারে। কিন্তু সেটাতে যেন শান্তি থাকে। আমরা যেমন আজকে সম্মিলিতভাবে ঐক্যের প্রচেষ্টা করছি, সেটা দেশের শান্তি আনবে। একটা লোকেরও মৃত্যু হবে না।’এ সময় ভাষাসৈনিক আব্দুল মতিনসহ দেশের জন্য যাঁরা ঐতিহাসিক অবদান রেখে গেছেন তাঁদের যথাযথ সম্মান জানাতে আহ্বান জানান সভায় অংশগ্রহণকারী বক্তারা।

আপনার মন্তব্য লিখুন