ইংল্যান্ডে দেখা যাবে না এল ক্লাসিকো!

-দেখা-যাবে-না-এল-ক্লাসিকো.jpg

ইংল্যান্ডে এল ক্লাসিকো দেখা যাবে তো? ফাইল ছবি

এডেন হ্যাজার্ড চেলসি ছেড়ে চলে গেলেও এখনো তাঁর প্রতি ভালোবাসা কমেনি অনেকের। প্রিয় তারকা নতুন ক্লাবে কেমন করছেন সেটা দেখার জন্য হয়তো রিয়াল মাদ্রিদের ম্যাচ অনুসরণ করতে চাইবেন অনেকে। কিন্তু চোটে পড়ায় হ্যাজার্ড নামতে নামতে অন্তত চতুর্থ সপ্তাহ দরকার হবে। আর হ্যাজার্ড মাঠে নামার পরও যে তাঁর খেলা দেখার আর সুযোগ পাবেন না বেলজিয়ান উইঙ্গারের ব্রিটিশ সমর্থকেরা।

এমন এক সম্ভাবনাই সৃষ্টি হয়েছে। এত দিন যুক্তরাজ্যে এল ক্লাসিকো দেখানোর দায়িত্বে ছিল স্কাই স্পোর্টস। কিন্তু লা লিগার সঙ্গে নতুন মৌসুমের জন্য সমঝোতায় পৌঁছাতে পারেনি এই সম্প্রচার কর্তৃপক্ষ। ফলে যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডের দর্শকদের পক্ষে লা লিগার ম্যাচ টিভিতে দেখা আর সম্ভব নয়। লিওনেল মেসি, এডেন হ্যাজার্ড ও জোয়াও ফেলিক্সদের নিয়ে এবার জমজমাট এক লা লিগার সম্ভাবনা জেগেছে। কিন্তু চতুর্থ সপ্তাহ থেকেই লা লিগার ম্যাচ দেখার সুযোগ হারাতে যাচ্ছে ইংল্যান্ডের দর্শকেরা।

লা লিগা ও আই টিভি আপাতত সাময়িকভাবে প্রথম তিন সপ্তাহের ম্যাচ দেখার ব্যবস্থা রাখাতে কোনো সমস্যা হচ্ছে না দর্শকদের। তিন বছরের জন্য ইংল্যান্ডে লা লিগা দেখানোর দায়িত্ব পেয়েছিল ইলেভেন স্পোর্টস। কিন্তু এক বছরের মাথায় সে চুক্তি বাতিল হওয়ায় আপাতত তিন সপ্তাহের জন্য দায়িত্ব পেয়েছে আইটিভি।

সমস্যাটার শুরু লা লিগা থেকে। গত বছর লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস ২০ বছর ধরে লা লিগা সম্প্রচার করা স্কাই স্পোর্টসের প্রস্তাব ফিরিয়ে দিয়েছে। তেবাস তখন সে দায়িত্ব দিয়েছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইলেভেন স্পোর্টসকে। এই এক বছরে খরচ বেড়ে যাওয়ায় যুক্তরাজ্যে নিজেদের অস্তিত্ব নিয়েই অনিশ্চয়তায় পড়ে গিয়েছিল ইলেভেন স্পোর্টস। খরচের খাতায় সামঞ্জস্য আনার জন্য লা লিগার খেলা দেখানোর একক স্বত্ব ছেড়ে দিয়েছে ইলেভেন, এখন আইটিভি ও প্রিমিয়ার স্পোর্টসের সঙ্গে লেখা দেখানোর স্বত্ব পেয়েছে ইলেভেন,

কিন্তু যুক্তরাজ্যে খেলা দেখানোর জন্য সন্তোষজনক প্রস্তাব না পাওয়ায় চতুর্থ সপ্তাহ থেকে আর খেলা না দেখানোর সিদ্ধান্ত নিয়েছে লা লিগা। তৃতীয় সপ্তাহের মধ্যে নতুন কেউ সন্তোষজনক প্রস্তাব নিয়ে হাজির না হলে এ মৌসুমে লা লিগার ম্যাচ দেখার সুযোগ নেই ইংল্যান্ডে। এখনো পর্যন্ত শুধু প্রিমিয়ার স্পোর্টসই খেলার দেখানোর স্বত্ব কেনার প্রস্তাব দিয়েছে। কিন্তু লা লিগা এখনো সন্তুষ্ট হতে পারেনি। আগামী দুই সপ্তাহের মধ্যে সমস্যার সমাধান হবে তো?

আপনার মন্তব্য লিখুন