আইয়ুব বাচ্চুর নতুন ইচ্ছা

images-1-5.jpeg

দিসিএম ডেস্ক

‘এমন কিছু গান করতে চাই, যা আগে কখনো করিনি। এই গানগুলো নিজে লিখব, সুর করব এবং গাইব। জন্মদিনে নিজের এ ইচ্ছার কথা প্রথম আলোকে বললেন ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু।

আজ বৃহস্পতিবার বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চুর জন্মদিন। ষাটের দশকে চট্টগ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম আইয়ুব বাচ্চুর। নব্বইয়ের দশক থেকে ব্যান্ড সংগীতের চর্চা করছেন তিনি। গান আর গিটারের মূর্ছনায় শ্রোতাদের আজও মাতিয়ে চলেছেন এই গায়ক ও সংগীত পরিচালক।

জন্মদিনটা খুব একটা জাঁকজমকভাবে পালন করতে পছন্দ করেন না আইয়ুব বাচ্চু। তবে এই দিনে সব সময় নতুন করে পথচলার স্বপ্ন দেখেন। নতুন পরিকল্পনায় এগিয়ে চলেন ভবিষ্যতের দিকে। এবারের জন্মদিনের শুরুটা কীভাবে হলো, জানতে চাইলে আইয়ুব বাচ্চু বলেন, ‘চ্যানেল আইতে তারকাকথন অনুষ্ঠানের মধ্য দিয়ে জন্মদিনের আয়োজন শুরু হয়েছে। অনুষ্ঠানে গিয়ে অনেকের সঙ্গে কথা হয়েছে। কেকও কেটেছি।’

শুধু চ্যানেল আইতে নয়, ভক্তরাও নিজেদের মতো করে তাঁদের প্রিয় শিল্পীর জন্মদিন পালন করছেন। সারা দেশে ছড়িয়ে থাকা ভক্তরা জন্মদিন পালনের খবর পৌঁছে দিয়েছেন তাঁদের প্রিয় শিল্পীর কাছে। আইয়ুব বাচ্চু জানান, জন্মদিন উপলক্ষে ভক্তদের অনেকে দেশের নানা জায়গায় তাঁদের মতো করে জন্মদিন পালন করছেন। নরসিংদী, কুমিল্লা, চট্টগ্রাম এবং ঢাকার মিরপুরে অনেকে কেক কেটে আইয়ুব বাচ্চুর জন্মদিন পালন করেছেন। ভক্তদের একটা দলের তাঁর সঙ্গে দেখা করতে যাওয়ার কথা রয়েছে।

ভক্তদের এই ভালোবাসা প্রসঙ্গে আইয়ুব বাচ্চু বলেন, ‘এটা নিঃসন্দেহে আনন্দের অনুভূতি। ভক্তরাই তো আমার এগিয়ে চলার অনুপ্রেরণা। তাঁরা যখন ভালোবেসে এমন আয়োজন করেন, তখন অনুপ্রাণিত হই। এই ভক্তরাই জীবনের সবচেয়ে বড় পাওয়া।’

আপনার মন্তব্য লিখুন