অতীতে যারা মানুষের পাশে ছিলো না তাদের ভোট চাওয়ার অধিকার নেই-ঝিলংজা ও চৌফলদন্ডীতে কমল

Presentation1-73.jpg

সোয়েব সাঈদ ॥
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে মহাজোট মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, অতীতে যারা মানুষের পাশে ছিলো না, তাদের ভোট চাওয়ার কোন অধিকার নেই। জনবিচ্ছিন্ন হয়ে বিএনপি নেতারা এখন আওয়ামীলীগের বিরুদ্ধে অপ-প্রচারে মেতে উঠেছে। জাল ব্যালট ছাপিয়ে নির্বাচনে জালিয়াতির চক্রান্ত চলছে। মানুষকে বিভ্রান্ত করার দিন শেষ। মানুষ এখন উন্নয়নে বিশ^াসী। নৌকা এখন মানুষের হৃদয়ের প্রতীক।

সাংসদ কমল বৃহষ্পতিবার (২০ ডিসেম্বর) কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা, পিএমখালী ও চৌফলদন্ডী ইউনিয়নের বিভিন্ন স্থানে নৌকা প্রতীকের কার্যালয় উদ্বোধন, পথসভা ও গণসংযোগকালে এসব কথা বলেন।

সাইমুম সরওয়ার কমল বলেন, স্বাধীনতার পর থেকে ২০১৪ সাল পর্যন্ত কক্সবাজার-রামুতে যে উন্নয়ন কর্মকান্ড হয়েছে, বিগত ৫ বছরে তার চেয়ে বেশী উন্নয়ন কর্মকান্ড হয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্রক্ষমতায় ছিলেন বলেই এ উন্নয়ন সম্ভব হয়েছে। কক্সবাজার-রামুতে আর্ন্তজাতিক বিমানবন্দর, রেল লাইন, সমুদ্র গবেষনা ইন্সটিটিউট, মেডিকেল কলেজ, বাঁকখালী নদী ড্রেজিং, বিকেএসপি সহ অনেক বড় উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে, যা মানুষ কল্পনাও করেনি। আওয়ামীলীগ উন্নয়নে বিশ^াসী। নৌকা উন্নয়নের প্রতীক। সারাদেশের মত কক্সবাজার-রামুর মানুষও উন্নয়নের পক্ষে ঐক্যবদ্ধ হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেয়ার আহবান জানান তিনি।

রাতে চৌফলদন্ডীতে আয়োজিত সমাবেশে সাংসদ কমল ছাড়াও বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী কানিজ ফাতেমা মোস্তাক, চৌফলদন্ডী ইউপি চেয়ারম্যান ওয়াজ করিম বাবুল প্রমূখ।

বিকালে লিংকরোড় স্টেশন, হাজ¦ী পাড়া ও বাংলাবাজারে অনুষ্ঠিত পথসভায় সভাপতিত্ব করেন, ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতান। সমাবেশে বক্তব্য রাখেন, জেলা শ্রমিকলীগ সভাপতি জহির উল্লাহ সিকদার, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মাহমুদুল করিম মাদু, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তানিম, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুন্না চৌধুরী, ঝিলংজা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সরওয়ার আলম চৌধুরী, সাধারণ সম্পাদক কুদরত উল্লাহ সিকদার মেম্বার, সদর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি বদিউল আলম আমীর, রামুর আওয়ামীলীগ নেতা সৈয়দ মো. আবদুস শুক্কুর, রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও এমপি কমলের ব্যক্তিগত সহকারি আবু বক্কর ছিদ্দিক, কৃষকলীগ নেতা ইয়াকুব আলী ইমন, স্থানীয় আওয়ামীলীগ নেতা নুরুল আলম, রোস্তম, শামসুল আলম, খুইল্লা মিয়া, শ্রমিকলীগ নেতা আবদুল্লাহ, যুবলীগ নেতা মিজান সিকদার, স্বেচ্ছাসেবকলীগ নেতা আবুল হোছন প্রমূখ। সমাবেশে জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে বিকালে কক্সবাজার শহরের নুরপাড়ায় নৌকা প্রতীকের নির্বাচনী কার্যালয় উদ্ধোধন করেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান। এসময় নারীনেত্রী ওয়াশিকা খান এমপি, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর মাহাবুবুর রহমান চৌধুরী মাবু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জল করসহ আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

একইদিন (বৃহষ্পতিবার) নৌকা প্রতীকের প্রার্থী সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের সহধর্মিনী সেলিনা সরওয়ার রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের বিভিন্নস্থানে মহিলা সমাবেশে বক্তব্য প্রদান করেছেন। এছাড়াও তিনি এসব এলাকায় দিনব্যাপী গণসংযোগ করেছেন। এসময় জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক মুসরাত জাহান মুন্নী, দক্ষিণ মিঠাছড়ি ইউপি চেয়ারম্যান ইউনুচ ভূট্টোসহ রামু উপজেলা ও স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বৃহষ্পতিবার দিনব্যাপী রামু উপজেলা চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম রামু উপজেলার জোয়ারিয়ানালা ও রাজারকুল ইউনিয়নের গণসংযোগ করেন এবং পথ সভায় বক্তব্য রাখেন। উপজেলা ও স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ সহ হাজার হাজার জনতা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন